পেশাগত থেরাপির একটি ইতিহাস খণ্ডন

পেশাগত থেরাপি সম্পর্কে আপনি কী জানেন না

পেশাগত থেরাপি হ’ল সমস্ত পটভূমি এবং বয়সের ব্যক্তিদের জন্য জীবনযাত্রার মান উন্নত করা, যে কোনও ধরণের প্রতিবন্ধকতা মোকাবেলা করা। এটি জীবন পেশার একটি নির্বাচন জুড়ে ব্যক্তিদের জন্য বিভিন্ন লক্ষ্য এবং ফলাফল রয়েছে।

পেশাগত থেরাপির একটি ইতিহাস খণ্ডন

এটি একটি উদ্বেগজনক এবং চ্যালেঞ্জিং কাজ যা একজন ব্যক্তির জীবনে ব্যবহারিক, অর্থবহ পরিবর্তন আনতে সৃজনশীলতা এবং সমস্যা সমাধানের সমন্বয় করে। কাজটি চালানোর জন্য প্রয়োজনীয় দক্ষতা বিকাশের জন্য জ্ঞানীয় বা শারীরিক বা মানসিক ব্যাধিজনিত সমস্যায় ভুগছেন এমন পুরুষ ও মহিলাদের জন্য এটি একটি চিকিত্সা।

এটি একটি চিকিত্সা যত্ন ক্ষেত্র যা লক্ষ্য করে কাজ করা এবং শারীরিক প্রতিবন্ধী লোকদের তাদের দক্ষতা উন্নত করতে সহায়তা করে। এটি এমন একটি পেশা যা বাজারের স্বাস্থ্য এবং সুস্বাস্থ্যের জন্য পেশাকে ব্যবহার করে।

বাচ্চাদের প্রোগ্রামের জন্য বিশেষ প্রয়োজনীয়তা থেরাপির সাহায্যে বাচ্চাদের সম্বোধন করার সময় তাদেরকে সত্যিকারের মোটর দক্ষতার সাথে কাজ করতে দেয় যা তাদের পক্ষে অন্যান্য কিছু বিষয়বস্তু ছাড়াও খেলনাগুলি কীভাবে পরিচালনা এবং ছেড়ে দিতে হয় তা বুঝতে সক্ষম করে তোলে।

পেশাগত থেরাপির উপকারিতা

একটি বিশেষজ্ঞ থেরাপি আপনাকে একটি সর্বোত্তম এবং সুরক্ষিত জীবনযাপন করার অনুমতি দেয় এবং আপনাকে অসুস্থতা এবং স্ট্রেনের বাছাই থেকে দূরে রাখে। থেরাপি শিশুদের তাদের কাজগুলি সম্পাদন করার ক্ষমতা বাড়ানোর জন্য ব্যবহৃত হয়। পেশাগত থেরাপি (ওটি) হ’ল একমাত্র থেরাপিউটিক শৃঙ্খলা যা তাদের জীবনের যে কোনও মুহুর্তে, তাদের দক্ষতা যাই হোক না কেন, প্রতিদিনের ক্রিয়াকলাপকে চিকিত্সামূলকভাবে ব্যবহার করতে সহায়তা করতে পারে।

চিকিত্সা পদ্ধতির বহিরাগত রোগের থেরাপিতে রোগীদের তাদের প্রতিদিনের ক্রিয়াকলাপ এবং স্বাধীনতার সর্বাধিকতর লক্ষ্যে নিযুক্ত করা হয়। থেরাপিটি ব্যক্তিকে একটি গ্রহণযোগ্য ম্যাচ সনাক্তকরণের ক্ষমতা দেয়। শারীরিক চিকিত্সা সম্পন্ন হয়। এটি বিভিন্ন পদ্ধতি এবং কৌশল একত্রিত করে। থেরাপি জাতির অন্যতম পেশা। শিশু এবং যুবকদের সাথে অকুপেশনাল থেরাপি ফর্মগুলির একটি নির্বাচন নিতে পারে।

পেশাগত থেরাপির সংজ্ঞা

তিনি সেই দলের একজন সদস্য যার উপরে আমরা আমাদের বাচ্চাদের বিকাশ ও বিকাশের মাধ্যমে সহায়তা দিতে নির্ভর করতে পারি। একজন অটিস্টিক ব্যক্তির সাথে তিনি অতীতে ডিজাইনের শার্ট বোতামিং, জুতো বেঁধে রাখার জন্য দক্ষতা অর্জনের জন্য কাজ করেছিলেন An

পেশাগত থেরাপিস্টরা ক্রমবর্ধমান পরিবেশগত এবং সামাজিক উপাদানগুলির প্রতিক্রিয়াকে মোকাবেলায় ক্রমশ যুক্ত হয়ে পড়েছেন যার ফলস্বরূপ শোক এবং পেশাগত বঞ্চনার। তারা সন্তানের ক্ষমতাকে মনোনিবেশ করে। থেরাপিস্ট ক্লায়েন্টকে ক্রিয়াকলাপগুলি সমন্বয় করতে এবং শরীরকে শক্তিশালী করতে সহায়তা করবে।

পেশাগত থেরাপিতে নতুন ধারণা কখনই প্রকাশিত হয়নি

আমাদের চিকিত্সকরা প্রচুর রোগ নির্ণয় করে বাচ্চাদের সাথে কাজ করেন। থেরাপিস্ট একটি কাজ করে যাচ্ছেন যা কাজ করে ফিরে আসে, যা মহিলাকে তার অফিসে একটি সমৃদ্ধ ফিরতি অর্জনের উপায় হিসাবে ধীরে ধীরে তার সহনশীলতা বাড়াতে দেয়। থেরাপিস্টের কাছে যাওয়ার আগে আপনি যে চিকিত্সাবিদ হতে পারেন তার সম্ভবত আপনি যে ব্যথা বা সমস্যায় পড়ছেন তার মধ্যে বিশেষজ্ঞ সম্ভবত আপনি দেখতে চান।

একজন শারীরিক থেরাপিস্ট পৃথকভাবে শরীরের যে অংশটি সহজেই ক্ষতবিক্ষত হয় সে স্থানান্তর করতে সহায়তা করার জন্য থেরাপির পদ্ধতিগুলি ব্যবহার করে। শারীরিক থেরাপিস্টের ক্ষমতা আছে। আজকাল, অনেক চিকিত্সক স্ট্রোক এবং অন্যান্য ধরণের আঘাতের ক্ষেত্রে বিশেষজ্ঞ।

পেশাগত থেরাপি সম্পর্কে নতুন প্রশ্ন

পেশাগত থেরাপিস্ট বিভিন্ন ধরণের থেরাপিস্ট। তারা বাচ্চাদের এবং তাদের যত্নশীলদের তৈরিতে সহায়তা করে। পেশাগত থেরাপিস্ট একটি মূল্যায়ন শেষ করবে এবং লক্ষ্যগুলি সমন্বয়ে প্রতিষ্ঠিত হবে। পুনর্বাসনের গোষ্ঠীর সদস্য হিসাবে, তিনি এমন কৌশল এবং ক্রিয়াকলাপগুলি ব্যবহার করেন যা রোগীর চাহিদা পূরণের জন্য ব্যক্তিগতকৃত are

পেশাগত থেরাপিস্টরা প্রচুর সেটিংসে কাজ করেন। এটিকে অন্যরকমভাবে রাখার জন্য তারা সমস্ত বয়সের লোকদের সাথে প্রচুর দক্ষতার বিস্তৃতি নিয়ে কাজ করে। তারা কোনও বিকৃতি সংশোধন করতে বা অতিরিক্ত আঘাত প্রতিরোধের জন্য স্প্লিন্টগুলি তৈরি করতে প্রশিক্ষিত হয়।

পেশাগত থেরাপি সম্পর্কে তর্ক

উপলক্ষ্যে কোনও যুবককে এখনও একটি রোগ নির্ণয় দেওয়া হয়নি। উদাহরণস্বরূপ, তার বা সে সম্ভবত একটি বিশেষ ধরণের থালা এবং চামচ দিয়ে নিজেকে খাওয়ানো আরও সাফল্য পেতে পারে। ব্যতিক্রমী চাহিদা বাচ্চারা বর্তমানে প্রেমের অফার এবং তাদের ভালবাসার জন্য একজন ব্যক্তির সন্ধান করছে।

পেশাগত থেরাপি সম্পর্কে আরও জানতে চান?

একটি ছোট বাচ্চার “নিয়ন্ত্রণ হারাতে” ঝোঁক থাকতে পারে, বিশেষত যখন তারা কোনও অদ্ভুত বা অপ্রতিরোধ্য পরিবেশে থাকে বা যখন তারা রাগান্বিত হয় বা হতাশ হয়। সাধারণত সে বা নয় বছর বয়সী হওয়ার পরে তাদের অনুভূতি, আকাঙ্ক্ষা এবং প্রয়োজনীয়তা প্রকাশ করার জন্য তাদের ভাষা দক্ষতা তৈরি করা উচিত ছিল।

আপনি যখন শিশু হন তখন প্রেম খুঁজে পাওয়া সবসময় সহজ নয়। ভাগ্য আপনার সাথে থাকলে আপনার ছেলে বা মেয়ে যে স্কুলে অবিএ থেরাপি সরবরাহ করে। কিছু অটিস্টিক বাচ্চাদের ভ্যাকুয়াম ক্লিনারের পারফরম্যান্সের মতো কোনও নির্দিষ্ট যান্ত্রিক ডিভাইস পরিমাণের সাথে মান্য করা যায়। বাস্তবে, খুব শীঘ্রই এবিএ থেরাপির মাধ্যমে চিকিত্সা করা প্রচুর বাচ্চা খুব শীঘ্রই বা একটি সাধারণ ক্লাসরুমে তাদের সমবয়সীদের সাথে যোগ দিতে পারে।

তুমিও পছন্দ করতে পার:

চূড়ান্ত শব্দ

আমি এই আশ্চর্যজনক আর্টিকেলটি পড়ার জন্য আপনার জন্য অত্যন্ত কৃতজ্ঞ, দয়া করে এই নিবন্ধটি আপনার বন্ধুবান্ধব, আত্মীয়স্বজন এবং সুস্থ জীবনের জন্য পরিবারের সদস্যদের সাথে ভাগ করে নেওয়ার বিষয়টি বিবেচনা করুন নীচেও মন্তব্য করুন এবং এই পোষ্টটি কীভাবে আপনাকে স্বাস্থ্য টিপস সম্পর্কে কোনও প্রশ্ন জিজ্ঞাসা করতে সহায়তা করে তা আমাদের জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *