একজন বিশেষজ্ঞ দ্বারা প্রকাশিত চুল পড়া নিয়ন্ত্রণের জন্য ডায়েট সম্পর্কিত নিষিদ্ধ সত্য

নীচে যদি আপনি নিশ্চিত হতে চান যে আপনার চুলগুলি পরিবর্তে বাড়বে। কয়েকটি চুল কাটা আছে যা আপনার চুল হারাতে থাকলে আপনার ভাল লাগবে। আপনি যদি চুলগুলি স্বাস্থ্যকর, চকচকে এবং মসৃণ অর্জন করতে চান তবে নীচে কয়েকটি পদ্ধতি রয়েছে। আপনার চুল স্টাইলিস্টের সাথে পরীক্ষা করে দেখুন যে আপনার চুল প্রবণ, তৈলাক্ত, স্বাভাবিক বা শুকনো চুলকানির মতো চুল রয়েছে এবং এর অর্থ হল আপনি সঠিক শ্যাম্পু পেতে পারেন।

চুল পড়া নিয়ন্ত্রণের জন্য ডায়েট - মৃত বা জীবিত?

কিছু করার ইচ্ছে করতে আপনার টাক পড়ার দরকার নেই। চুল প্রোটিনের পরিমাণে তৈরি হওয়া স্বাস্থ্যের সমস্যার কারণ হতে পারে এবং প্রোটিনের কারণে চুলের বৃদ্ধি বাড়ার সম্ভাবনা নেই। তদুপরি, আপনি যদি চুলে ঘুম থেকে দূরে থাকেন তবে এটি আরও স্বাস্থ্যকর এবং শক্তিশালী হতে চলেছে। শরীরের মধ্যে নিয়ন্ত্রিত ডিএইচটি দিয়ে চুল পুনরায় সরানো সহজ হবে। আপনি সুন্দর এবং পূর্ণ চুল রাখতে চান তবে নিউউইনস্টে দূষণকারী এবং বিষ থেকে দূরে থাকুন।

আপনার জীবনের কারণগুলি খুঁজে বের করার জন্য প্রয়োজনীয় মূল্যায়ন করুন। তুচ্ছ তবে সমালোচনামূলক যাতে চুল ক্ষতিগ্রস্থ হয় না তা চুল শুকানোর উপায় দ্বারা হয়। আপনার শুকনো চুলের কারণ যাই হোক না কেন, তেল ব্যবহার করা একটি সমাধান যা শক্তিশালী।

নির্দিষ্ট পরিমাণে টাক হয়ে যাওয়া যে কোনও সংখ্যক লোকের জন্য প্রক্রিয়াটির একটি অংশ। চুলের মাথার চুলের চুলের সময় খুব বেশি পরিমাণে বেড়ে যায় it’s আসুন এখন দেখে নেওয়া যাক এরকম চারটি খাবারের জন্য যা সম্ভবত আপনার মনে রাখা উচিত যদি আপনি সাধারণের চেয়ে ঝরনার পরে আরও চুল দেখতে শুরু করেন। যদি আপনি দৃ strong়, স্বাস্থ্যকর-চেহারাযুক্ত চুল রাখার লক্ষ্য রাখছেন তবে বি ভিটামিনযুক্ত প্রচুর খাবার খাওয়ার বিষয়ে নিশ্চিত হন।

আপনি যখন চুল পড়ার কোনও ইঙ্গিত পর্যবেক্ষণ করেন সে ক্ষেত্রে আপনার চর্ম বিশেষজ্ঞের সাথে কথা বলুন। যদি আপনি চুল পড়া অনুভব করছেন, তবে আপনাকে স্বাস্থ্যকর ডায়েট খাওয়ার চিন্তা করা উচিত। সুতরাং উদাহরণস্বরূপ, আপনি যদি চুল পড়ার সমস্যা নিয়ে কাজ করেন তবে আপনার প্রতিদিনের ডায়েট পরিকল্পনায় খাবারগুলি সীমিত করার ধারণা হতে পারে যা উচ্চ গ্লাইসেমিক সূচক রয়েছে। একটি দিন টাক হয়ে যাওয়া একটি সাধারণ ইস্যুতে পরিণত হয়েছে। ধূসর এবং চুল পড়া উভয়ই পুষ্টির পক্ষে দুর্বল এমন ডায়েটের মাধ্যমে আনা যেতে পারে।

চুল পড়া নিয়ন্ত্রণের জন্য ডায়েট – মৃত বা জীবিত?

আপনার ডায়েটে আপনার সামগ্রিক দুর্দান্ত স্বাস্থ্যের জন্য আপনার প্রয়োজনীয় সমস্ত ভিটামিন এবং অন্যান্য পুষ্টি রয়েছে, আপনার গ্যারান্টি দেওয়া যেতে পারে যে আপনার স্বাস্থ্যকর চুল বেশি রয়েছে এবং চুল পড়া রোধ করতে আপনি প্রস্তুত। এটি চুল পড়ার অন্যতম কারণ হতে পারে। দীর্ঘ সময় ধরে প্রোটিনের দুর্বল ডায়েট গ্রহণের ফলে চুল ক্ষতি হয় এবং চুলের গুণমান নিম্নমানের হয়ে যায়।

সময়ে সময়ে, এটি একটি জিনিস নাও থাকতে পারে! চর্মরোগ বিশেষজ্ঞ ডাঃ ক্যারলিন জ্যাকব বলেছেন যে আপনার ডায়েটে এমন কোনও অভাব নেই যা চুল পড়াতে পারে। আপনি কিছু চুল পড়ার বিষয়টি লক্ষ্য করছেন এবং যদি আপনি নিরামিষ বা নিরামিষভোজযুক্ত খাবার গ্রহণ করেন তবে আয়োডিন এবং সয়া কী পরিমাণ পাচ্ছেন তা একবার দেখুন। চুল পড়া ক্ষতি থেকে বাঁচতে, আপনি চর্বিযুক্ত প্রোটিন পূর্ণ এমন একটি খাবার খাওয়ার দিকে নজর দিতে চান।

একটি অস্বাস্থ্যকর ডায়েট আপনাকে চুল দেয় না। দ্রুত এবং কার্বসযুক্ত খাবারের সাথে প্যাকযুক্ত একটি ভারসাম্যহীন ডায়েট আপনাকে চুল আনতে পারে।

অ্যাসিডিক খাবারগুলি চুলের জন্য দুর্দান্ত নয় এবং অনেক দুগ্ধজাত খাবার খাওয়ার সময় গঠনের ফলে তৈরি হতে পারে। চুল পড়া এবং প্রোটিনের উচ্চমাত্রায় খাবার খাওয়ার প্রতিরোধ করুন, কেরাটিন মিশ্রিত হওয়া আপনার চুলের ফলিকগুলি শক্তিশালী রাখে। ভাজা চর্বিযুক্ত খাবার খাওয়ার ফলে স্বাস্থ্যকর সমস্যা ও চুল ক্ষতি হতে পারে।

চিনিবিহীন খাবারগুলিতে মিষ্টিযুক্ত রাসায়নিক উপাদান রয়েছে। ঠিক আছে, খাবারগুলি প্রতিরোধ করার চেষ্টা করা ভাল ধারণা idea সিলিকার সর্বোত্তম ব্যবহারের গ্যারান্টি হিসাবে, অ প্রক্রিয়াকৃত খাবারের জন্য এবং জৈবিকভাবে জন্মানোর জন্য নির্বাচন করা বুদ্ধিমানের।

সুতরাং এটি বলা যেতে পারে যে আপনার প্রতিদিনের ডায়েট থেকে কয়েকটি খাবারের সীমাবদ্ধতা পরীক্ষা করা অবশ্যই কার্যকর হতে পারে তবে আপনি যে খাবারগুলি খেতে পছন্দ করেন তা সম্পূর্ণরূপে এড়ানো গুরুত্বপূর্ণ নয় কারণ এটি সম্ভবত আপনার খুব কম বা কোনও প্রভাব ফেলতে চলেছে চুল.

যদি আপনার জল সমস্যা হিসাবে দেখা দেয় না এবং খাঁটি হয় তবে এটি চিকিত্সকের দ্বারা থামানো কোনও স্বাস্থ্য সমস্যা হতে পারে necessary ভিটামিন ছাড়াও স্বাস্থ্যকর চুলের বিকাশের জন্য আপনার ডায়েটে প্রচুর পরিমাণে বিভিন্ন পুষ্টি থাকা দরকার।

চুলের জন্য অত্যন্ত প্রয়োজনীয় সমস্ত প্রয়োজনীয় ভিটামিন একটি ডায়েট দ্বারা সরবরাহ করা হবে। তদতিরিক্ত, বায়োটিন, ভিটামিন বি 12, এবং ওমেগা 3 ফ্যাটি অ্যাসিডে পূর্ণ ডায়েট কোনও অংশ সম্পাদন করতে পারে। চুল বৃদ্ধির জন্য প্রসবপূর্ব ভিটামিন প্রশ্নবিদ্ধ ছিল। আপনি এই খনিজ এবং ভিটামিনগুলির একটি পর্যাপ্ত ডোজ পাচ্ছেন তা নিশ্চিত হতে লেবেল পরীক্ষা করুন।

তুমিও পছন্দ করতে পার:

চূড়ান্ত শব্দ

আমি এই আশ্চর্যজনক আর্টিকেলটি পড়ার জন্য আপনার জন্য অত্যন্ত কৃতজ্ঞ, দয়া করে এই নিবন্ধটি আপনার বন্ধুবান্ধব, আত্মীয়স্বজন এবং সুস্থ জীবনের জন্য পরিবারের সদস্যদের সাথে ভাগ করে নেওয়ার বিষয়টি বিবেচনা করুন নীচেও মন্তব্য করুন এবং এই পোষ্টটি কীভাবে আপনাকে স্বাস্থ্য টিপস সম্পর্কে কোনও প্রশ্ন জিজ্ঞাসা করতে সহায়তা করে তা আমাদের জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *