পিঠে ব্যথার কারণ সম্পর্কে অনস্বীকার্য বাস্তবতা যা আপনাকে কেউ বলছে না

পিঠের ব্যথার ভাল, খারাপ ও কারণ

ব্যথাটি এমন একটি ভঙ্গির কারণ যা কোনও সময়ের জন্য কম্পিউটারের সুবিধা নেওয়া থেকে খারাপ। পিঠে ব্যথা হয়। কাঁধে ব্যথা হয়।

পিঠের ব্যথার ভাল, খারাপ ও কারণ

আপনি পেটের কেন্দ্রস্থলে বা পেটের ডান অংশে ব্যথা অনুভব করতে পারেন। ব্যথা কমে যেতে পারে। তবে এটি সর্বদা উপস্থিত থাকে। ডিসকোজেনিক পিঠে ব্যথা নিম্ন পিঠে ব্যথার ঘন ঘন কারণ বলে মনে করা হয়।

আপনার বুকে যে কোনও সময় ব্যথা হয়, এটিকে গুরুত্ব সহকারে নেওয়া দরকার। ব্যথা অনিচ্ছাকৃত এবং ক্ষুধা ওজন হ্রাস হ্রাস হতে পারে, যা একটি অঙ্গ ক্যান্সারের ফলেও হতে পারে।

আবার, যদি আপনার ব্যথা এতটা গুরুতর হয় যে এটি কাজ করা শক্ত করে তোলে, আপনি ব্যথা উপশম করতে একটি প্রদাহবিরোধী জাতীয় কিছু ওষুধ গ্রহণ করতে চাইতে পারেন যাতে আপনি ব্যায়াম করতে সক্ষম হন। হার্ট অ্যাটাকের ব্যথা সাধারণত অনুভূত হয় যে এটি আপনার ব্রেস্টবোনটির নীচ থেকে আসছে যদিও স্তনের হাড় থেকে ব্যথা দেখা দেয়।

আপনার ডানদিকে থাকলে আপনার ব্যথা যথাযথ পক্ষে পাওয়া যায়। হাঁটুর অতীত, ব্যথা তৈরি হয় এবং সায়াটিকার স্ট্যাটাসে ছড়িয়ে পড়ে। কিছু ক্ষেত্রে, একটি যৌথ কর্মহীনতা আপনার দীর্ঘস্থায়ী ওপরের ব্যাকটি দীর্ঘস্থায়ী করতে পারে। সাধারণত, এটি অঞ্চলে একটি পেশী অন্তর্ভুক্ত করে, তবে এটি একটি পিছলে বা হার্নিয়েটেড ডিস্কের কারণেও হতে পারে।

পিঠে ব্যথা প্রায় সবার কাছেই পরিচিত। ব্যথা কয়েক মিনিটও ধরে রাখতে পারে বা কয়েক ঘন্টা ধরে সহ্য করতে পারে। অ্যানক্লোজিং স্পনডিলাইটিসের মতো তীব্র ব্যথাও দেখা দিতে পারে।

পিঠে ব্যথা চিকিত্সকের কাছে যাওয়ার অন্যতম কারণ। ব্যথাগুলি তীব্র হলে ব্যথানাশক ওষুধ গ্রহণকারীরা কেউ হাসপাতালের সাথে দেখা করতে চাইতে পারেন। সুতরাং, আপনার ওপরের পিঠে ব্যথার কারণগুলি জানা উচিত। তবুও পিছনে ব্যথার কারণগুলি পরিষ্কার করার জন্য আপনি আরও একটি জিনিস করতে পারেন তা হল ব্যায়ামগুলিতে মনোনিবেশ করা যা ওজনকে তোলার সাথে অন্তর্ভুক্ত নয়।

পিঠে ব্যথার নতুন অ্যাঙ্গেল সবেমাত্র প্রকাশিত

অবস্থার চিকিত্সা করা তার কারণের উপর নির্ভরশীল। শ্রোণী অঙ্গ প্রলাপসের অবস্থা অঙ্গের উপর ভিত্তি করে জানা যেতে পারে। এটা দীর্ঘস্থায়ী হওয়া উচিত। পরিস্থিতি নিজে থেকেই বিপজ্জনক নয়, তবে এটি এমন কোনও কারণের দিকে নির্দেশ করতে পারে যা গুরুতর এবং মনোযোগের প্রয়োজন। আপনাকে পরীক্ষা করতে হবে যে তারা প্রত্যয়যুক্ত এবং পিছনে অসুস্থতায় কাজ করার জন্য যোগ্য। ইভেন্ট কোনও নির্দিষ্ট শর্ত বা গতি সায়িকাটিকার কারণে যুক্ত নয় is

আপনি যদি 3 এবং 1 এর উত্তর দিয়ে থাকেন তবে আপনি একজন ডাক্তারকে পর্যবেক্ষণ করতে চান যদি আপনি উপরে বর্ণিত কিছু লক্ষণগুলি পর্যবেক্ষণ করতে শুরু করেন তবে ডাক্তারের কাছে যাওয়া গুরুত্বপূর্ণ। উদাহরণস্বরূপ, চিকিত্সকরা রোগীকে আশ্বস্ত করতে চান যে ভাইরাসের পরের বাতজনিত লক্ষণগুলি সম্ভবত গুরুতর যেহেতু প্রগতিতে সীমাবদ্ধ হওয়ায় তারা সম্ভবত এটির সম্ভাবনা নেই।

চিকিত্সকরা আপনার নিজস্ব উদাহরণ অনুসারে যে ধরণের চিকিত্সা করবেন তা নির্বাচন করবেন এবং এজন্যই আপনার থেরাপির পক্ষে বিশৃঙ্খলা হয়েছে এবং তা বোঝা গুরুত্বপূর্ণ। আপনার চিকিত্সক বা শারীরিক থেরাপিস্ট আপনার পেশীগুলি বিকাশের জন্য অনুশীলনগুলি লিখে দেবে।

পিঠে ব্যথার কারণ – এটি কোনও কেলেঙ্কারী?

ম্যাসেজ চিকিত্সা আপনি যত বেশি গ্রহণ করবেন ম্যাসেজ থেরাপির সুবিধা সম্পর্কে আপনি আরও বুঝতে পারবেন to প্রতিকার আছে যাতে আপনি আপনার ক্রিয়াকলাপ এবং স্বাস্থ্যের প্রয়োজনগুলি উপভোগ করতে ফিরে আসতে পারেন। ব্যক্তিরা সঠিক থেরাপিতে প্রতিক্রিয়া জানায়।

সাধারণত, চিকিত্সা গুরুতরতা এবং বক্রতা রোগের ধরণের উপর নির্ভর করে নির্ধারিত হয় এবং মেরুদণ্ডের থেরাপি আপনার প্রাপ্ত মেরুদণ্ড বিশেষজ্ঞ দ্বারা সম্পন্ন হয়। কয়েকটি থেরাপি রয়েছে, যা পেলভিক অর্গান প্রলাপ্সের যত্ন নিতে ব্যবহার করা হয়।

পিঠে ব্যথার কারণ Type

ইভেন্টটিতে রোগটি চিকিত্সা না করা হলে সংক্রামিত হওয়ার কয়েক মাস পরে কয়েকজন রোগী ব্যথা এবং পরিবর্তন বা জয়েন্টগুলিতে ফোলা সহ লক্ষণগুলি অর্জন করতে পারেন। গ্যাস্ট্রাইটিস সম্পর্কিত অনেক শর্ত নির্বিশেষে, লক্ষণ এবং রোগের ইঙ্গিতগুলি একই রকম।

সমস্যার গুরুতরতা এবং রোগের বাছাইয়ের ভিত্তিতে মেরুদণ্ডের বক্রতা পরিবর্তনের সূচক। যদিও হার্ট অ্যাটাকের মতো প্রশংসনীয় সমস্যাগুলি ইঙ্গিত করতে পারে এমন লক্ষণগুলি সম্পর্কে সচেতন হওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ, তবে এটি রয়েছে তা জেনে রাখাও দুর্দান্ত। রোগের কোনও লক্ষণ প্রদর্শন করবেন না।

তুমিও পছন্দ করতে পার:

চূড়ান্ত শব্দ

আমি এই আশ্চর্যজনক আর্টিকেলটি পড়ার জন্য আপনার জন্য অত্যন্ত কৃতজ্ঞ, দয়া করে এই নিবন্ধটি আপনার বন্ধুবান্ধব, আত্মীয়স্বজন এবং সুস্থ জীবনের জন্য পরিবারের সদস্যদের সাথে ভাগ করে নেওয়ার বিষয়টি বিবেচনা করুন নীচেও মন্তব্য করুন এবং এই পোষ্টটি কীভাবে আপনাকে স্বাস্থ্য টিপস সম্পর্কে কোনও প্রশ্ন জিজ্ঞাসা করতে সহায়তা করে তা আমাদের জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *